রাজনীতিতে পা রেখেই সাকিবের প্রথম অঘটন, হলো না শেষ রক্ষা, সরাসরি তলব

 


জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও মাগুরা-১ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী সাকিব আল হাসানকে শোকজ করেছেন নির্বাচন কমিশন (ইসি)। অভিযোগের জবাব দিতে তাকে ১ ডিসেম্বর বিকেলে নির্বাচনী তদন্ত কমিটির সামনে উপস্থিত হতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) মাগুরা-১ নির্বাচনী তদন্ত কমিটির প্রধান ও যুগ্ম জেলা ও দায়রা জজ সত্যব্রত শিকদা স্বাক্ষরিত চিঠিতে নির্বাচনী বিধি লঙ্ঘনের বিষয়ে উদ্বেগ প্রকাশ করেন।

ওই চিঠিতে বলা হয়, ‘আপনি সাকিব আল হাসান মাগুরা-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনীত এমপি প্রার্থী হিসেবে ঘোষণার পর গত ২৯ নভেম্বর ঢাকা থেকে মাগুরা আগমনের সময় পথিমধ্যে কামারখালী এলাকা থেকে শোডাউন করে গাড়িবহর নিয়ে মাগুরা শহরে প্রবেশ করেন। নাগরিক গণসংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। এতে জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। যা বিভিন্ন অনলাইন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রকাশিত হয়।

চিঠিতে উল্লেখ, ‘এর মাধ্যমে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ৬(ঘ), ৮(ক), ১০ (ক) এবং ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন। উক্ত আইন লঙ্ঘনের কারণে কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না সে বিষয়ে আপনাকে ১ ডিসেম্বর বিকাল ৩টায় তদন্ত কমিটির কার্যালয়ে ব্যক্তিগতভাবে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

এদিকে, বিধি ভঙ্গের কারণে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমানকে শোকজ করেছে ইসি। বৃহস্পতিবার একই ধরনের চিঠি দেওয়া হয়েছে ঢাকা-১৯ থেকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীকে।

পদধারী স্বতন্ত্র প্রার্থীদের দলের শৃঙ্খলা মাথায় রাখতে হবে: হাছানপদধারী স্বতন্ত্র প্রার্থীদের দলের শৃঙ্খলা মাথায় রাখতে হবে: হাছান

এ ছাড়া নারায়ণগঞ্জ-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী গোলাম দস্তগীরকেও শোকজ করা হয়েছে। আগামী ১ ডিসেম্বর সকাল ১০টায় তাকে জবাব দিতে বলা হয়েছে।

LihatTutupKomentar