মামলায় বড় ধরনের ক্ষতিপূরণ পেলেন জাকির নায়েক



 মানহানির মামলায় মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রীর কাছ থেকে ক্ষতিপূরণ পেয়েছেন ভারতীয় ধর্মপ্রচারক জাকির নায়েক।

মালয়েশিয়ার উপ-প্রধানমন্ত্রী রামাস্বামী পালানিসামি জাকির নায়েককে মানহানির ক্ষতিপূরণ হিসেবে ১.৫২ মিলিয়ন রিঙ্গিত (বাংলাদেশি মুদ্রায় ৩.৫ কোটির বেশি) প্রদান করেছেন, শুক্রবার মালয়েশিয়ার সংবাদমাধ্যম মালয় মেইল এমনটাই জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, রামস্বামী পালানিসামি ২ নভেম্বর হাইকোর্টের আদেশ অনুসারে এই ক্ষতিপূরণের পরিমাণ তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে ১৭ নভেম্বর পাঠিয়েছেন।

২ রা নভেম্বর পেনাং হাইকোর্টের বিচারক হায়াতুল আকমল আব্দুল আজিজ রামাস্বামীকে জাকির নায়েকের মানহানি করার জন্য ১ মিলিয়ন রিঙ্গিতের বেশি ক্ষতিপূরণ দেওয়ার আদেশ দেন। এছাড়া জাকির নায়েকের কাছে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার নির্দেশও দেন।

যাইহোক, শুক্রবার হাইকোর্ট একই বিচারপতির সামনে ক্ষমা চাওয়ার বিষয়ে স্থগিতাদেশ চেয়ে রামাস্বামীর আবেদনের শুনানি করে। পরে অবশ্য আবেদন প্রত্যাহার করে নেন রামাস্বামী। তবে কেন তিনি আবেদন প্রত্যাহার করেছেন তা জানা যায়নি।

ডক্টর জাকির নায়েক রামাসামির বিরুদ্ধে ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে চারটি কথিত মানহানিকর বক্তব্যের জন্য মামলা দায়ের করেছিলেন।

মামলায় বলা হয়, রামাস্বামীর মানহানিকর বক্তব্য তুলে ধরে বিভিন্ন সংবাদ প্রকাশের কারণে জাকির নায়েকের মানহানি হয়েছে। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতেই এই ক্ষতিপূরণ পেয়েছেন জাকির নায়েক।

LihatTutupKomentar