ক্রিকেট থেকে সুখবর পেলেন সাকিব

 



ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন তরুণ ক্রিকেটার সাকিব হুসেন। ভারতীয় এই ১৯ বছর বয়সি তরুণকে ২০ লাখ রুপিতে দলে নিয়েছে বলিউড সুপারস্টার শাহরুখ খানের দল কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)।

শনিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক পোস্টে এমনটি জানা যায়। ওই পোস্টে বলা হয়, আইপিএল থেকে যে ২০ লাখ টাকা সাকিব পাবেন, তার প্রায় পুরোটাই নিজের পরিবারের হাতে তুলে দেবেন।

শুধুমাত্র ক্রিকেটীয় সরঞ্জাম এবং বোলিং করার জন্য নির্দিষ্ট জুতো কিনতে কিছু টাকা খরচ করবেন তরুণ সাকিব।  

ভারতের গোপালগঞ্জ জেলায় জন্ম ১৯ বছর বয়সি তরুণ প্রতিভাবান ক্রিকেটার সাকিব হুসেনের। বর্তমানে সাকিব মুম্বাইয়ে কেকেআর একাডেমিতে অন্যান্য খেলোয়াড়দের সঙ্গে সপ্তাহব্যাপী প্রশিক্ষণ সেশনে নিজেকে তৈরি করছেন।

বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা অলরাউন্ডার আইপিএলের আসন্ন আসরের নিলামের আগেই নাম তুলে নেন। আইপিএলে আর না খেলার সিদ্ধান্ত নেন মাগুরা-১ আসন থেকে সবশেষ জাতীয় নির্বাচনে অংশ নিয়ে সংসদ সদস্য হওয়া সাকিব।

২০০৯ সালে কলকাতার হয়ে প্রথম বাংলাদেশি হিসেবে আইপিএল খেলেন জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। ২০১১ সালে কলকাতার হয়ে প্রথম আইপিএল খেলেন সাকিব। ২০১২ সালে টানা দ্বিতীয় মৌসুম খেলার পর ২০১৩ সালে কলকাতার স্কোয়াডে থাকলেও চোটের কারণে একটি ম্যাচও খেলতে পারেননি।

২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত চার মৌসুম খেলার পর কলকাতা সাকিবকে ছেড়ে দেয়। ২০১৮ ও ২০১৯ সালে তিনি খেলেন সানরাইজার্স হায়দরাবাদে। নিষিদ্ধ থাকার কারণে ২০২০ সালে আইপিএলে ছিলেন না বাংলাদেশের অলরাউন্ডার।

২০২১ সালে কলকাতায় আবারো ফেরেন তিনি। তবে প্রত্যাশামতো পারফরম্যান্স করতে পারেননি। ২০২২ সালের আইপিএলে লিটনকে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে দলে নেয় কেকেআর। আর ১ কোটি ৫০ লাখ ভিত্তিমূল্যে সাকিবকে দলে নেয় শাহরুখ খানের দলটি; কিন্তু জাতীয় দলের ব্যস্ততার কারণে সাকিব খেলতে যেতে পারেননি। লিটন গেলেও সুযোগ পেয়েছেন মাত্র এক ম্যাচে।


LihatTutupKomentar