দেশের একটি ব্যাংকের ভল্ট থেকে উধাও ৫ কোটি টাকা, বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য


 

সিরাজগঞ্জের বেলকুচি জনতা ব্যাংক পিএলসি তামাই শাখা থেকে ৫ কোটি ২২ লাখ টাকা চুরির অভিযোগ উঠেছে। এ ঘটনায় ব্যাংকের ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গুগল নিউজে ফলো করুন আরটিভি অনলাইন

সোমবার (২৫ মার্চ) দুপুরে গ্রেপ্তার ব্যক্তিদের সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে রোববার রাতে জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন বেলকুচি থানার ওসি আনিছুর রহমান।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন- জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন (৪২), সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪) ও ব্যাংক অফিসার রাশেদুল ইসলাম (৩১)।

সিরাজগঞ্জ জনতা ব্যাংক পিএলসির ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলামের দায়ের করা মামলায় উল্লেখ করা হয়, রোববার জনতা ব্যাংক তামাই শাখায় অডিট করা হয়। অডিটের সময় ক্যাশ ভল্টে ৫ কোটি ২২ লাখ পঞ্চাশ হাজার টাকা গরমিল পাওয়া যায়। এ সময় তামাই জনতা ব্যাংক শাখা ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও অফিসারের কাছে বিষয়টি জানতে চাইলে তারা জানান টাকাগুলো চুরি হয়েছে।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান বলেন, ‘জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে রোববার রাতে মামলা দায়ের করেছেন। মামলায় অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়েছে।’

ওসি আনিছুর রহমান আরও বলেন, ‘যেহেতু এটি টাকা লেনদের বিষয়। বিষয়টি দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যবস্থা নেবেন। আমরা অভিযোগপত্রটি দুদকে পাঠিয়েছি। দুপুরে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে।’

LihatTutupKomentar