১৬ ডিসেম্বরকে ‘শোক দিবস’ লিখে কলেজ অধ্যক্ষের পোস্ট, যে দাবি করলেন সেই অধ্যক্ষ


বিজয় দিবসকে 'জাতীয় শোক দিবস' উল্লেখ করে ফেসবুকে পোস্ট করেছেন শেরপুরের নকলা উপজেলার চন্দ্রকোনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ। এমন ঘটনায় ফেসবুকে সমালোচনার ঝড় উঠেছে। অভিযুক্ত অধ্যক্ষের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগও করেছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা। তবে বিষয়টিকে 'অনিচ্ছাকৃত ভুল' বলে মন্তব্য করেন অধ্যক্ষ।


চন্দ্রকোনা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসকে জাতীয় শোক দিবস হিসেবে উল্লেখ করে ফেসবুকে একটি পোস্ট করেছেন। ওই পোস্টে ওই দিন কলেজে উপস্থিত থাকার জন্য সকল শিক্ষক-কর্মচারীদের বলা হয়েছে। পরে এই পোস্টের স্ক্রিনশট ফেসবুকের ওয়ালে ছড়িয়ে দেওয়া হয়।


ঘটনার সুষ্ঠু তদন্তের জন্য সোমবার (১৮ ডিসেম্বর) চন্দ্রকোনা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিন্টু নকলা থানায় অভিযোগ করেন।


অভিযোগের সত্যতা নিশ্চিত করে নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল কাদের বলেন, আমরা বিষয়টি তদন্ত করে দেখছি। অভিযোগ আমলে নেওয়ার সুযোগ থাকলে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।


এ বিষয়ে আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান মিন্টু বলেন, ৩০ লাখ শহীদ ও দুই লাখ মা-বোনের কঠিন ত্যাগের বিনিময়ে অর্জিত স্বাধীনতার ৫২ বছরেও রয়ে গেছে কিছু স্বাধীনতায় বিশ্বাসহীন মানুষ। যার প্রমাণ চন্দ্রকোনা কলেজের অধ্যক্ষের এমন পোস্ট। এটি সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত। বিজয় দিবসকে প্রশ্নবিদ্ধ করতেই তিনি পোস্টটি দিয়েছেন। তার কঠোর শাস্তির দাবি জানাই।’


অভিযোগের বিষয়ে জানতে চাইলে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কামাল আজাদ বলেন, বিষয়টি ভুলবশত হয়েছে। পরে সংশোধন করেছি। আমি কোনো রাজনীতির সঙ্গে যুক্ত নই।


কলেজের সভাপতি ও শেরপুরের জেলা প্রশাসক আবদুল্লাহ আল খাইরুম বলেন, এখন পর্যন্ত কোনো লিখিত অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। তবে একটি দায়িত্বশীল অবস্থান থেকে জাতীয় দিবস সম্পর্কে এমন মন্তব্য দুঃখজনক।


LihatTutupKomentar